সংসদ নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে : সিইসি

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮

সংসদ নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে : সিইসি

সিলেট সুরমা ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে সন্তোষ প্রকাশ করে বলেছেন, এই নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে।
সিইসি নুরুল হুদা আজ বিকেলে রাজধানীর আগারগাওঁয়ে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে বলেন, এ বছরে মোট ভোটার ছিল দশ কোটি ৪১ লাখ। এর মধ্যে নির্বাচনে ৮০ শতাংশ ভোট পরেছে। তিনি নির্বাচনে সারাদেশে সহিংস ঘটনায় ১৪ জনের মৃত্যুতে শোক প্রকাশ করেন।
নির্বাচন কমিশন (ইসি) ২৯৮ আসনে নির্বাচনী ফলাফল ঘোষণা করেছে। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ২৫৯ আসন, জাতীয় পার্টি ২০ আসন, বিএনপি ৫ আসন, গণফোরাম ২ আসন. বিকল্প ধারা বাংলাদেশ ২ আসন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ২ আসন, বাংলাদেশের ওয়াকার্স পার্টি ৩ আসন, তরিকত ফেডারেশন ১ আসন, জাতীয় পার্টি ( মঞ্জু) ১ আসন এবং ৩ টি আসনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছে।
সিইসি বলেন, ব্রাহ্মণবাড়িয়া ৩ আসনে তিনটি কেন্দ্রে ভোট গ্রহন স্থগিত করা হয়েছে। এ ছাড়া গাইবান্ধা ৩ আসনের জন্য ২৭ জানুয়ারি নতুন নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। একজন প্রার্থীর মৃত্যুতে এ আসনে ভোট গ্রহন স্থগিত করা হয়েছিল। সারাদেশে ১৬টি কেন্দ্রে ভোট গ্রহন বাতিল করা হয়।
সিইসি বলেন, সমগ্র জাতি নির্বাচনের দিন উৎসবমুখর পরিবেশ উদযাপন করেছে।তিনি বলেন, শুধুমাত্র স্থানীয় মিডিয়াই নয়, আন্তর্জাতিক মিডিয়ায়ও বাংলাদেশের নির্বাচনের খবর গুরুত্বসহকারে প্রকাশ ও প্রচার করা হয়। তিনি বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সরকার সবধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে।
ভোট কেন্দ্রগুলোতে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে ঐক্যফ্রন্টের পুনর্নিবাচনের দাবি সম্পর্কিত এক প্রশ্নের জবাবে সিইসি বলেন,পুনরায় ভোট গ্রহনের কোন সুযোগ নেই। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন রাজনৈতিক দল ভোট কারচুপির কোন লিখিত অভিযোগ করে নাই।
সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার, মো.রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল শাহাদত হোসেন চৌধুরী (অব.), বেগম কবিতা খনম এবং ইসি সচিব হেলাল উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৮ (বাসস)

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ