যুক্তরাজ্যে সুনামগঞ্জের গৃহবধূ হত্যার ঘটনায় স্বামীর বিরুদ্ধে চার্জ গঠন

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০১৯

যুক্তরাজ্যে সুনামগঞ্জের গৃহবধূ হত্যার ঘটনায় স্বামীর বিরুদ্ধে চার্জ গঠন

সিলেট সুরমা ডেস্ক : যুক্তরাজ্যের লন্ডনে আসমা বেগম নামের বাংলাদেশি বংশোদ্ভূত গৃহবধূ হত্যার ঘটনায় তার স্বামী মো. জালাল উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। জন্মসূত্রে জালালও বাংলাদেশি। পূর্ব লন্ডনের বাড়িতে তার স্ত্রী খুন হওয়ার একদিনের মাথায় আটক হন জালাল। নির্যাতন চালিয়ে স্ত্রীকে হত্যার অভিযোগে মামলা করা হয় তার বিরুদ্ধে।

শুক্রবার (১৮ জানুয়ারি) আদালতে জিজ্ঞাসাবাদের পর তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। আদালতের নির্দেশে আসমা-জালাল দম্পতির তিন সন্তানকে রাখা হয়েছে মামার বাড়িতে।

হত্যাকাণ্ডের শিকার আসমার বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলার আটাঘর গ্রামে। সন্দেহভাজন হত্যাকারী সিলেটের জালাল উদ্দিন ক‌য়েক বছর আগে বিয়ে করে তাকে লন্ডনে নিয়ে যায়। পপলারের সিটি আইসল্যান্ড ওয়ের এক কাউন্সিল ফ্ল্যাটে থাকতেন ওই বাংলাদেশি দম্পতি।

জানা গেছে, দাম্পত্য কলহের এক পর্যায়ে জালাল ভারি কোনও বস্তু দিয়ে আঘাত করলে আসমার মৃত্যু হয়। ঘটনার সময় ফ্লাট‌টি‌তে কেবল আসমা আর জালালই ছিলেন। হাতে পাওয়া আলামতের ভিত্তিতে পুলিশ জানিয়েছে, স্বামী জালালের নির্যাতনেই আসমার মৃত্যু হয়েছে। ভবনের এক বাসিন্দা জানান, তাদের সঙ্গে সখ্য ছিল আসমার, মাঝে মাঝেই তাদের ফ্ল্যাটে বেড়াতে যেতেন।

গত ১১ জানুয়ারি (শুক্রবার) আসমা হত্যার পরদিন ১২ জানুয়ারি (শনিবার) হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আটক করা হয় তার স্বামী জালালকে। ফ্ল্যাট থেকে জব্দ করা হয় বেশকিছু আলামত। প্রাপ্ত আলামতের ভিত্তিতে ১৩ জানুয়ারি (রবিবার) তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। শুক্রবার ( ১৮ জানুয়ারি) স্ত্রী হত্যার মামলায় জালালকে লন্ডনের ওল্ড বেইলী কো‌র্টে হা‌জির করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে আবারও কারাগারে পাঠানো হয় তাকে।

আসমা-জালালের তিন সন্তানের মধ্যে বড় ছে‌লের বয়স দশ বছর। দুই যমজ শিশু কন্যা কেবল স্কুলে ভর্তি হ‌য়ে‌ছে। পুলিশ জানিয়েছে, স্কুল খোলা থাকায় আদালতের নির্দেশে আপাতত তিন সন্তানকে তাদের মামার জিম্মায় রাখা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১