হাজী গিয়াস উদ্দীনের ইন্তেকাল : কমিউনিটিতে শোক

প্রকাশিত: ৫:৪৩ পূর্বাহ্ন, এপ্রিল ১২, ২০২০

হাজী গিয়াস উদ্দীনের ইন্তেকাল : কমিউনিটিতে শোক
মাহফুজ আদনান, যুক্তরাষ্ট্র থেকে ::: 
নিউইয়রক সিটির ব্রংকস এলাকার বিশিষ্ট  ব্যবসায়ী, সিলেটের ছাতক উপজেলাবাসীর সংগঠন ছাতক সমিতির সাবেক সভাপতি, স্টারলিং-বাংলাবাজার বিজন্যাস এসোসিয়েশনের সভাপতি, বাংলা বাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি, এ এ ডাবল ডিসকাউন্ট সহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আলহাজ্ব গিয়াস উদ্দীন ইন্তেকাল করেছেন । (ইন্না লিল্লাহে ….রাজিউন) ।
তিনি নিউইয়রক সময় শুক্রবার ১০ এপ্রিল রাত ২.১৫ মিনিটে ব্রঙ্কসের আইনস্টাইন হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে, ৪ ভাই ২ বোন সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
তাঁর দেশের বাড়ী বৃহত্তর সিলেটের সুনামগণজ জেলার ছাত্র উপজেলায় ।তিনি দীর্ঘদিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।
আলহাজ্ব গিয়াস উদ্দীন দীর্ঘ ৩৮ বছর যাবত প্রবাস জীবন যাপন করছিলেন ।১৯৭৮ সালে তিনি বাংলাদেশ থেকে পাড়ি জমান ইরানে। সেখান থেকে জার্মানীতে। তারপর ১৯৮২ সালে তিনি যুক্তরাস্ট্রে অভিবাসী হন।
আলহাজ্ব গিয়াস উদ্দীনের প্রবাসে ৩৮ বছর পুর্তি উপলক্ষ্যে গত ২৬ জানুঁযারী ব্রঙ্কসে বাংলাদেশ আমেরিকান স্টাডি সেন্টার এক বর্নাঢ্য সংবর্ধনার আয়োজন করে।অনুষ্ঠানে কাউন্সিলম্যান রুবিন ডিয়াজ সিনিয়র, সাবেক এসেম্বলিম্যান এরিক স্টিভভেনসন সহ কমিউনিটির বিশিস্ট ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন। কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য তাঁকে ক্রেস্ট, প্রক্লেমেশান প্রদান করে সম্মানিত করা হয়।
কমিউনিটির বিশিস্ট ব্যক্তিবর্গ এবং নানা সংগঠন তাকে অ্যাএয়ার্ড দিয়ে সম্মানিত করে ।গত ফেব্রুয়ারী মাসে তিনি পবিত্র মক্কায় উমরাহ পালন ও মদীনায় নবী মোহাম্মদ (সা:) এর রওজা মোবারক জিয়ারত করেন ।
মার্চ মাসের শেষের দিকে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন । এদিকে কমিউনিটি লিডার ও বিশিষ্ট ব্যবসায়ী হাজী গিয়াস উদ্দীনের মৃত্যু গোটা কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে । কমিউনিটির সকল শ্রেণী পেশার মানুষ পরিবারকে ফোন করে সমবেদনা জানাচ্ছেন এবং সোসাল মিডিয়ায় গিয়াস উদ্দীনকে লিখছেন, আক্ষেপ করছেন ।
সকলের মুখে একটি কথা হাজী গিয়াস উদ্দীনের মত একজন অমায়িক সহযোগীতা পরায়ণ ব্যক্তিকে হারিয়ে আমরা ব্যথিত । সকলেই গিয়াস উদ্দীনের রুহের মাগফেরাত কামনা করেন ।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ