• ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বাংলাদেশি ইসমাইল যুক্তরাজ্যে দ্বিতীয় ক‌নিষ্ঠ কাউন্সিলর

sylhetsurma.com
প্রকাশিত মে ৫, ২০২৪
বাংলাদেশি ইসমাইল যুক্তরাজ্যে দ্বিতীয় ক‌নিষ্ঠ কাউন্সিলর

নাঈম আহমদ (ব্রাডফোর্ড, যুক্তরাজ্য) ::: গত ২ মে, বৃহস্পতিবার যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়ে লেবার অধ্যুষিত এলাকা থেকে লেবার পার্টি এবং কনজার্ভেটিভ পার্টির প্রার্থীদের হারিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে ১৯ বছর বয়স্ক ইসমাইল উদ্দিন ইতিহাস সৃষ্টি করে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

যুক্তরাজ্যের ইয়র্কশায়ারের ব্রাডফোর্ড ডিস্ট্রিক্ট কাউন্সিল নির্বাচনে ব্রাডফোর্ড-৩,৪ বওলিং – বারকান্ড এলাকায় ইসমাইল উদ্দিন ১৫৫১ টি ভোট পেয়ে কাউন্সিলার নির্বাচিত হয়েছেন, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী লেবার পার্টি মনোনীত হাসানুজ্জামান খান ভোট পেয়েছেন ১৩৩২, গ্রীন পার্টি মনোনীত আন্ডি রিচার্ড ২৮২, কনজারভেটিভ মনোনীত জামাল আলি ২৫৯, লিবারেল ডেমোক্রেট মনোনীত হাওয়ার্ড মিডিলটন ২২৮, ইয়র্কশায়ার পার্টি মনোনীত কেলি মাইকেল উড ভোট পেয়েছেন ২১৯।

ইসমাইল উদ্দীনের বাবা মোহাম্মদ জমির উদ্দিন ব্রাডফোর্ডের বাসিন্দা, এখানকার বাংলাদেশী কমিউনিটির সুপরিচিত মুখ। তিনি দেশে-বিদেশ বিভিন্ন সামাজিক ও শিক্ষামূলক কর্মকাণ্ডের সাথে জড়িত।
বাংলাদেশে তাদের বাড়ী সিলেটের বিশ্বনাথ থানা সদরের কারিকোনা গ্রামে।

উল্লেখ্য, এবার পুরো বৃটেনের মধ্যে বয়সের দিক থেকে সম্ভবত ইসমাইল উদ্দীন দ্বিতীয় কনিষ্ঠ জনপ্রতিনিধি যিনি মাত্র ১৯ বছর বয়সে কাউন্সিলর নির্বাচিত হলেন। সর্বকনিষ্ঠ হলেন পিটারবারা থেকে নির্বাচিত ১৮ বছর বয়সী ডেইজি ব্লেইকমোর নামের এক তরুণী। তবে তিনি অবশ্য লেবারের মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।