• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

কুমির ধরে সোশ্যাল মিডিয়ায় ঝড় !

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১৯, ২০১৯
কুমির ধরে সোশ্যাল মিডিয়ায় ঝড় !

সিলেট সুরমা ডেস্ক : যুক্তরাষ্টের পল ব্যাডার্ড। পরিচিত ফ্লোরিডা মানব হিসেবে। বিভিন্ন জীবজন্তু উদ্ধার করে বেড়ানোই পলের নেশা। সম্প্রতি খালিহাতে প্রায় নয় ফুট আকারের একটি কুমির ধরে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন তিনি।

ফ্লোরিডার দক্ষিণাঞ্চলের পার্কল্যান্ড সুইমিং পুলে কিছুদিন আগে আটকা পড়ে একটি কুমির ছানা। কিছুতেই জালে ধরা যাচ্ছিলো না কুমিরটিকে। মরে যেতে পারে, এই ভয়ে দেওয়া যাচ্ছিলো না চেতনানাশকও।

খবর পেয়েই সরীসৃপটিকে উদ্ধার করতে ছোটেন পল। নেমে পড়েন সুইমিংপুলের স্বচ্ছ পানিতে। খোঁচা দিয়ে কুমিরটিকে উত্তেজিত করে তোলেন তিনি।

সুইমিংপুলের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে দাপিয়ে বেড়ান কুমিরটির সঙ্গে। একসময় ক্লান্ত হয়ে পড়ে কুমিরছানাটি। সাহসে ভর করে টেপ দিয়ে কুমিরটির মুখ আটকে দেন পল। তারপর নিজের দুই হাতে শূন্যে তুলে ধরেন ভয়াল সরীসৃপটিকে।

এটি দেখে যারপরনাই বিস্মিত হয়েছেন অনেকে। কেননা বাচ্চা হলেও কুমিরটি আকারে প্রায় ৯ ফুট। যেকোনো সময় এটি আহত করতে পারতো পলকে। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় আলোচনা-সমালোচনা। তবে পলের এ সাহসের প্রশংসাই করছে বেশিরভাগ লোক।

এ বিষয়ে নিজস্ব ইন্সটাগ্রাম পেজে পল বলেন, আমি পশুপাখি ভালোবাসি। তাদের সঙ্গে খেলতে ভালোবাসি। আর সুইমিংপুলের পানি এতোই স্বচ্ছ ছিল যে, কুমিরটি কখন কোথায় যাচ্ছে আমি আগেই দেখতে পাচ্ছিলাম।

কিছুটা বিষাদ নিয়েই তিনি বলেন, কুমিরের চামড়ার মূল্য খুব বেশি হওয়ায় নির্বিচারে তাদের মেরে ফেলে অনেক অসাধু ব্যবসায়ী। জীবকূল রক্ষায় আমি প্রায়ই বিভিন্ন স্কুলে যাই এবং প্রাণীর প্রতি সহানুভূতিশীল হওয়ার পরামর্শ বাচ্চাদের দেই।